বন্যায় মানবিক বিপর্যয় মোকাবিলায় সাফল্য দেখাতে পারেনি সরকার: টিআইবি

Date: 2022-07-01
news-banner
বাংলাদেশ ইতিমধ্যে কয়েকটি জেলায় বন্যার প্রাদুর্ভাব করেছে এর মধ্যে ছেলের জেলা অনেক দিন ধরে বন্যার পানিতে বসতবাড়িসহ তুলেছিল এতে দরিদ্ররা সহ অনেকেই এই বন্যায় অনেক ক্ষতি হয়েছে এ ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে সরকার থেকে বিভিন্ন অনুদান পাঠানো হয়।
সিলেটের সুনামগঞ্জে বিস্তৃত এই এলাকায় সরকার তাদের বিভিন্ন প্রকার সাহায্য করতে পারেনি সাফল্য ভাবে সঠিকভাবে পরিচালনা হয়নি এবং এদের প্রতি সাফল্য আনতে পারেননি সরকার বলে মনে করেনট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল, বাংলাদেশ (টিআইবি)। টিআইবির সদস্যদের বার্ষিক সভায় এমন মত প্রকাশ করা হয়। আজ বৃহস্পতিবার এ সভা হয় বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায় সংগঠনটি।
আজকের ভার্চ্যুয়াল সভায় টিআইবির সঙ্গে স্বেচ্ছাসেবার ভিত্তিতে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে সম্পৃক্ত বিভিন্ন শ্রেণি-পেশার ৪৭ জন সদস্য অংশ নেন। টিআইবির নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান অনুষ্ঠান সঞ্চালনা করেন। সভায় সভাপতিত্ব করেন টিআইবির সাধারণ পর্ষদে সদস্যদের নির্বাচিত প্রতিনিধি মোহাম্মদ শাহজাহান সিদ্দিকী। সবাই এই কমিটিতে বলেন যে বাংলাদেশ দুর্লভ প্রতিরক্ষা দিক দিয়ে রোল মডেল হলেও বাংলাদেশের এই আকম্বিক দুর্যোগে সরকার আসার রূপ সাফল্য দেখাতে পারেনি তারা আরো বলেন যে সরকারের পাশাপাশি দেশের বড় বড় ব্যবসা প্রতিষ্ঠান এবং বড় বড় মানুষদের এগিয়ে আসার আহ্বান জানান এতে করে একসঙ্গে কাজ করলে অতি শীঘ্রই সাহায্য করা যাবে।

Leave Your Comments