আবারো ডুকছে নতুন এলাকা।

Date: 2022-06-21
news-banner
ত্রাণেরগাড়ি দেখলেই ছুটে যাচ্ছে সিলেটবাসী। এবার কই গ্রামবাসীর কি হবে।সিলেট নগরী ইতিমধ্যেই অনেক এলাকায় প্লাবিত হয়ে আছে অতঃপর আবারো নতুন করে নদ-নদীর পানি বাড়ায় প্লাবিত হচ্ছে জামালপুরসহ কুড়িগ্রাম ফেনী গাইবান্ধা। সিলেটের অবস্থা করুন। নিচু এলাকায় পানি প্রবাহিত হওয়ার জন্য এলাকাগুলো নতুন করে বন্যা সম্ভাবন বাড়ছে।
জামালপুর কুড়িগ্রাম সহ গাইবান্ধার নদী তীরবর্তী এলাকায় ভাঙ্গন শুরু হয়েছে
পানিবন্দি এলাকায় বিশুদ্ধ পানি সহ খাবারের সংকট দেখা দিয়েছে। সে এলাকায় চারদিন হলো কোন প্রকার সরকারি সাহায্য পৌঁছায়নি।কুড়িগ্রামে বন্যাকবলিত চরাঞ্চলে গবাদিপশু, হাঁস-মুরগিসহ অনেকে উঁচু জায়গায় আশ্রয় নিয়েছেন। এখনো এ জেলায় ৩০ হাজার মানুষ পানিবন্দী হয়ে আছেন।
কুড়িগ্রামে ধরলা, তিস্তা, ব্রহ্মপুত্রসহ ১৬টি নদ-নদীর মধ্যে ধরলা নদীর পানি একটু কমলেও এখনো বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে পানি। অন্যান্য নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। ব্রহ্মপুত্র অববাহিকার সবচর ও দ্বীপচর প্লাবিত হয়েছে বন্যার পানিতে

চার দিন ধরে পানিবন্দী মানুষের জন্য এখনো সরকারিভাবে ত্রাণ না পাওয়ায় কষ্ট বেড়েছে। তবে জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন জানিয়েছেন, ত্রাণের কোনো সমস্যা হবে না। তবে তালিকা অনুযায়ী শিগগিরই ত্রাণসহায়তা দেয়া হবে। এখন পর্যন্ত দুই হাজার প্যাকেট শুকনো খাবার রয়েছে। জিআর চাল ও টাকা চাহিদাপত্র সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। দ্রুত তা পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। বিভিন্ন ইউটিউবার ব্লগার ছাড়া অনেক সেলিব্রিটিরা নেমেছে ত্রাণদেওয়ার জন্য।

Leave Your Comments