২০ লাখ টাকার নিষিদ্ধ জাল জব্দ করল পুলিশ

Date: 2022-07-25
news-banner
পাবনার বেড়া উপজেলায় ক্রেতা সেজে বিপুল পরিমাণ নিষিদ্ধ কারেন্ট জাল ও ‘চায়না দোয়ার’ জব্দ করেছে নৌ পুলিশ। 

আজ মঙ্গলবার উপজেলার বেড়া বাজারের একটি গুদামে ক্রেতা সেজে গিয়ে প্রায় দুই লাখ মিটার জাল জব্দ করে নগরবাড়ী নৌ পুলিশের একটি দল। পুলিশের একদল গোপন সূত্রের ভিত্তিতে সেখানে উপস্থিত হয় এবং পুলিশের বিবৃতিতে বলা হয় যে প্রায় ২০ লক্ষ টাকার মত জাল তারা জব্দ করে।
এই সময় নিষিদ্ধ জাল বিক্রয় এর দায়ে ব্যবসায়ী দুইজনকে ১০ হাজার টাকা করে মোট 20 হাজার টাকা জরিমানা করা হয় এবং পুলিশের হাতে জব্দ হওয়া প্রায় ২০ হাজার টাকার মতো কারেন্ট জাল পুড়িয়ে দেওয়া হয়।
নাও পুলিশ ও এর পক্ষ হতে জানানো হয়েছে যে সেখানে বৈধ জালের পাশাপাশি আড়ালে কিছু ব্যবসায়ীগণ অবৈধ জাল বিক্রয়ের ব্যবসা চালু করেছে গোপন সূত্রে পাওয়া এই খবরে নৌ পুলিশ ও উপজেলা মৎস্য কার্যালয় যৌথভাবে এক অভিযান চালায় এই অভিযানে চালানোর সময় সাদা পোশাকে ক্রেতার অবস্থান নিয়ে সেই ব্যবসায়ীর কাছে জাল কিনতে যায় এক গোয়েন্দা এবং একসময় সেই গোয়েন্দা সাদা পোশাকে যাওয়ার পর তার কাছ থেকে জাল কিনতে চাও হলে অবৈধ জাল বার করে ব্যবসায়ী এবং একপর্যায়ে পুলিশ তাকে ধরে ফেলে।নৌ পুলিশ জানায়, জব্দ করা জালসহ আটক দুই ব্যবসায়ীকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিজু তামান্নার কাছে আনা হয়। তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জালগুলো পুড়িয়ে ফেলার নির্দেশ দেন এবং আটক দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন।

Leave Your Comments